কিভাবে একটি ই-মেইল লিস্ট বানাতে হয়

8 Aug 2016

কিভাবে একটি ই-মেইল লিস্ট বানাতে হয়

ই-মেইল লিস্ট কতখানি গুরুত্বপূর্ণ?

আমাদের কিছু ক্লায়েন্ট আছে যারা তাদের আয়ের ৩৩% অর্জন করে এর ই-মেইল লিস্টের সাহায্যে বিক্রয়ের মাধ্যমে

আপনারা যারা  online ব্যবসায় করে থাকেন তারা  সম্ভবত প্রায় শুনে থাকেন যে টাকা লিস্টে আছে”

এই লিস্টের মানে হল ডাটাবেসের নাম, ই-মেইল এড্রেস এবং অন্যান্য তথ্য যেগুলো আপনি ক্রেতাগণের কাছ থেকে সংগ্রহ করেছেন.  অনলাইন মার্কেটিংয়ে মূল বিষয় হল লিস্ট বানানো. অন্যান্য সবকিছু অপরিবর্তীত রেখে লিস্ট যত বড় করা যাবে তত টাকা অর্জন করা যাবে.  

বিপণনকারী এবং তালিকা মালিকদের জন্যে এটি সবচেয়ে উপকারী একটা ব্যপার. বিশেষ করে যাদের হাজার হাজার গ্রাহক রয়েছেন কিন্তু কি হবে আপনি যদি মাত্র শুরু করে থাকেন এবং আপনার লিস্ট যদি ছোট হয়? আপনি এই ছোট লিস্ট দিয়ে টাকা অর্জন করতে পারবেন ?

এই প্রশ্নের উত্তর হল অবশ্যই হ্যাঁ

প্রথমে আপনার প্রফাইলে প্রবেশ করুন

profile

 

  • E-mail Marketing a ক্লিক করুন
  • আপনি   কিছু সংখ্যক জনপ্রিয় ই-মেইল মার্কেটিং প্রভাইডারদের মধ্যে থেকে বাছাই করতে পারেন.
  • আপনার ইনটিগ্রেশনের উপর নির্ভর করে আপনার account  এ লগ ইন করুন অথবা ব্যবহার করুন যেটা আপনার marketing provider প্রদান করেছেন
  • আপনি যখন  mail server  এ লিস্ট তৈরি করে ফেলবেন তখন refresh button ক্লিকের মাধ্যমে ‘’Catch all” default mailing list বাছাই করুন.

 

email

 

 

“আপনি  যদি একটি নির্দিষ্ট campaign  এর জন্যে একটি নির্দিষ্ট তালিকায় পৌঁছাতে চান, আপনি campaign  এর ড্যাশবোর্ডে প্রবেশ করে তা করতে পারেন . বাছাই করুন  “Marketing” and “ Email List” , dropdown ব্যবহার করে Campaign ক্রেতাদের জন্যে নির্দিষ্ট তালিকা তৈরি করতে পারেন. এটি প্রথমে করতে ভুলে গেছেন ? কোন সমস্যা নেই. সকল buyers   একসাথে পেতে হলে ক্লিক করুন “Seed List” এ.

 

email2